surprising to get more sleep

রাতে ঘুমের অভাব পরের দিন আপনাকে আঁকাবাঁকা করে তুলতে পারে। এবং সময়ের সাথে সাথে ঘুমের দিকে ঝাপটানো আপনার সকালের মেজাজের চেয়ে আরও বেশি গোলমাল করতে পারে।

অধ্যয়নগুলি দেখায় যে নিয়মিতভাবে মানসম্পন্ন ঘুম পাওয়া আপনার রক্তের চিনি থেকে শুরু করে আপনার ওয়ার্কআউট পর্যন্ত সমস্ত ধরণের সমস্যার উন্নতি করতে সহায়তা করে। তীক্ষ্ণ মস্তিষ্ক; আপনি যখন কম ঘুমাচ্ছেন, আপনার সম্ভবত ধরে রাখা এবং বিশদটি পুনরায় স্মরণ করতে সমস্যা হবে।

এটি কারণ শেখা এবং স্মৃতি উভয় ক্ষেত্রেই ঘুম বড় ভূমিকা নেয়। পর্যাপ্ত ঘুম না থাকলে ফোকাস দেওয়া এবং নতুন তথ্য নেওয়া শক্ত। আপনার মস্তিস্কে স্মৃতি সঠিকভাবে সংরক্ষণ করার জন্য পর্যাপ্ত সময় নেই যাতে আপনি পরে এগুলিকে টানতে পারেন। ঘুম আপনার মস্তিষ্ককে ধরা দেয় যাতে পরবর্তী কিছুর জন্য আপনি প্রস্তুত। মেজাজ বুস্ট ঘুমানোর সময় আপনার মস্তিস্ক যা করে তা হ’ল আপনার আবেগগুলি প্রসেস করা। সঠিকভাবে চিনতে এবং প্রতিক্রিয়া জানাতে আপনার মনের এই সময় প্রয়োজন। আপনি যখন এই সংক্ষিপ্তটি কাটেন, আপনি বেশি নেতিবাচক সংবেদনশীল প্রতিক্রিয়া এবং কম ইতিবাচক প্রতিক্রিয়া ঝোঁক। ঘুমের দীর্ঘস্থায়ী অভাব মেজাজ ব্যাধি হওয়ার সম্ভাবনাও বাড়িয়ে তুলতে পারে। একটি বৃহত গবেষণায় দেখা গেছে যে যখন আপনার অনিদ্রা হয় তখন আপনি হতাশার পাঁচগুণ বেশি হন এবং আপনার উদ্বেগ বা আতঙ্কের সমস্যাগুলি আরও বেশি  রিফ্রেশ দেখায়।  নিদ্রা আপনাকে খারাপ দিনে রিসেট বোতামটি হিট করতে, জীবনে আপনার দৃষ্টিভঙ্গি উন্নত করতে এবং চ্যালেঞ্জগুলি মোকাবেলা করার জন্য আরও ভাল প্রস্তুত হতে সহায়তা করে। স্বাস্থ্যকর হার্ট আপনি যখন ঘুমাবেন তখন আপনার রক্তচাপ কমে যায়, আপনার হৃদয় এবং রক্তনালীগুলিকে কিছুটা বিশ্রাম দেয়। আপনি যত কম ঘুম পাচ্ছেন, আপনার রক্তচাপ ২৪ ঘন্টা চক্র চলাকালীন দীর্ঘতর থাকে। উচ্চ রক্তচাপ স্ট্রোক সহ হৃদরোগের কারণ হতে পারে। স্বল্প-মেয়াদী ডাউন টাইমে দীর্ঘমেয়াদী পেওফ থাকতে পারে। অ্যাথলেটিক অর্জন যদি আপনার খেলাধুলায় কুস্তি বা ভারোত্তোলনের মতো দ্রুত বর্ধনের শক্তি প্রয়োজন হয় তবে দৌড়, সাঁতার কাটা এবং বাইক চালানোর মতো ধৈর্যশীল খেলাগুলির সাথে ঘুমের ক্ষতি আপনাকে ততটা প্রভাবিত করতে পারে না। তবে আপনি নিজের পক্ষে কোনও সুবিধা করছেন না। পেশী মেরামত করার জন্য আপনাকে শক্তি এবং সময় হরণ করার পাশাপাশি ঘুমের অভাব আপনার প্রেরণাকে প্রশ্রয় দেয়, যা আপনাকে শেষ লাইনে পৌঁছে দেয়। আপনি একটি কঠিন মানসিক এবং শারীরিক চ্যালেঞ্জের মুখোমুখি হবেন – এবং ধীর প্রতিক্রিয়া সময়গুলি দেখুন। যথাযথ বিশ্রাম আপনাকে সেরা অভিনেতার জন্য সেট আপ করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top