ধ্যান

ধ্যান স্বাস্থ্য সুবিধা:

ধ্যানের সাথে সাথে দেহবিজ্ঞানের পরিবর্তন ঘটে এবং দেহের প্রতিটি কোষ আরও প্রাণ (শক্তি) দিয়ে পূর্ণ হয়। এর ফলে শরীরে প্রাণের মাত্রা বাড়ার সাথে সাথে আনন্দ, শান্তি, উত্সাহ দেখা দেয়।

  • শারীরিক স্তরে, ধ্যান: উচ্চ রক্তচাপ কমায় রক্তচাপের মাত্রা কমায়।
  • উদ্বেগের আক্রমণকে হ্রাস করে টেনশন-সম্পর্কিত কোনও ব্যথা হ্রাস করে যেমন টেনশন মাথাব্যথা, আলসার, অনিদ্রা, পেশী এবং জয়েন্ট সমস্যা সেরোটোনিন উত্পাদন বাড়ায় যা মেজাজ এবং আচরণের উন্নতি করে প্রতিরোধ ব্যবস্থা উন্নত করে আপনি শক্তির অভ্যন্তরীণ উত্স অর্জন করার সাথে সাথে শক্তির স্তর বাড়ায় ধ্যানের মানসিক সুবিধা মেডিটেশন ব্রেনওয়েভ প্যাটার্নকে আলফা অবস্থায় নিয়ে আসে যা নিরাময়কে উত্সাহ দেয়।
  • মন টাটকা, সূক্ষ্ম এবং সুন্দর হয়ে ওঠে।
  • এটি আপনাকে অভ্যন্তরীণ থেকে পরিষ্কার করে এবং পুষ্টি জোগায়, যখনই আপনি অভিভূত, অস্থির বা আবেগগতভাবে বন্ধ হয়ে যান।

ধ্যানের নিয়মিত অনুশীলন সহ:

  • উদ্বেগ কমে যায় মানসিক স্থিতিশীলতা উন্নতি করে সৃজনশীলতা বাড়ে সুখ বাড়ে অন্তর্দৃষ্টি বিকশিত হয় স্বচ্ছতা এবং মনের শান্তি অর্জন করুন সমস্যা আরও ছোট হয় ধ্যান মনোযোগ অর্জন করে মনকে তীক্ষ্ণ করে এবং শিথিলতার মাধ্যমে প্রসারিত হয়।
  • প্রসার ছাড়াই একটি তীক্ষ্ণ মন টান, ক্রোধ এবং হতাশার কারণ হয় তীক্ষ্ণতা ছাড়াই একটি প্রসারিত চেতনা ক্রিয়া / অগ্রগতির অভাব হতে পারে একটি তীক্ষ্ণ মনের ভারসাম্য এবং একটি প্রসারিত চেতনা পরিপূর্ণতা নিয়ে আসে ধ্যান আপনাকে সচেতন করে তোলে – যে আপনার অভ্যন্তরীণ মনোভাব আপনার সুখ নির্ধারণ করে। 3 ধ্যানের আধ্যাত্মিক সুবিধা মেডিটেশনের কোনও ধর্ম নেই এবং যে কেউ বিশ্বাস অনুসরণ করেই তা অনুশীলন করতে পারে।
  • অসীমের সাথে একীভূত হওয়ার এবং নিজেকে পুরো বিশ্বজগতের এক অবিচ্ছেদ্য অংশ হিসাবে স্বীকৃতি দেওয়ার কিছু হতে অনাচার্য রূপান্তর। একটি ধ্যানমগ্ন অবস্থায় আপনি বিশালতা, প্রশান্তি এবং আনন্দের জায়গাতে রয়েছেন এবং এটিই আপনি পরিবেশে নির্গত হন, যা সৃষ্টি / গ্রহের সাথে সামঞ্জস্যতা নিয়ে আসে।
  • ধ্যান একটি সত্য ব্যক্তিগত রূপান্তর আনতে পারে। আপনি নিজের সম্পর্কে আরও জানার সাথে সাথে আপনি স্বাভাবিকভাবেই নিজের সম্পর্কে আরও আবিষ্কার করতে শুরু করবেন এবং নিজেকে ভালবাসবেন।

কীভাবে মেডিটেশন সুবিধা পাবেন ধ্যানের সুবিধাগুলি অভিজ্ঞতার জন্য নিয়মিত অনুশীলন করা দরকার।

  এটি প্রতিদিন কয়েক মিনিট সময় নেয়। একবার প্রতিদিনের রুটিনে নিমগ্ন হয়ে গেলে, ধ্যান আপনার দিনের সেরা অংশ হয়ে যায়! ধ্যান বীজের মতো। আপনি যখন প্রেমের সাথে বীজ চাষ করেন তখন এটি তত বেশি প্রস্ফুটিত হয়। সমস্ত ব্যাকগ্রাউন্ডের ব্যস্ত ব্যক্তিরা বিরতি দেওয়ার জন্য কৃতজ্ঞ এবং প্রতিদিন এক মিনিট কয়েক মিনিট ধ্যান উপভোগ করেন। নিজের গভীরে ডুব দিন এবং আপনার জীবনকে সমৃদ্ধ করুন।  শিক্ষার্থীদের জন্য ধ্যানের সুবিধা বৃহত্তর আত্মবিশ্বাস আরও ফোকাস এবং স্পষ্টতা আরও ভাল স্বাস্থ্য আরও মানসিক শক্তি এবং শক্তি বৃহত্তর গতিশীলতা!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top